আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড | পিডিও সার্টিফিকেট ডাউনলোড

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড | পিডিও সার্টিফিকেট ডাউনলোড

PDO সার্টিফিকেট প্রবাসীদের জন্য গুরুত্বপূর্ণ একটি ডকুমেন্টস। আমি প্রবাসী সার্টিফিকেট বা PDO সার্টিফিকেট মূলত প্রদান করে বিএমইটি। বিএমইটি প্রবাসীদের বিদেশ যাওয়ার ওরিয়েন্টেশন ট্রেনিং প্রদান করে। এই ট্রেনিংয়ের সার্টিফিকেট হলো আমি প্রবাসী বা পিডিও সার্টিফিকেট।

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড | পিডিও সার্টিফিকেট ডাউনলোড
আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড | পিডিও সার্টিফিকেট ডাউনলোড

আজ আমরা আলোচনা করব কিভাবে আপনি আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন। কারণ Ami Probashi সার্টিফিকেটি প্রবাসীদের জন্য বিএমইটি থেকে প্রদান করা খুব গুরুত্বপূর্ণ একটি ডকুমেন্ট। নিচে Ami Probashi Certificate Download করার নিয়ম আলোচনা করা হলো।

আমি প্রবাসী PDO সার্টিফিকেট কি

Ami Probashi Certificate হলো বিদেশগামী শ্রমীকদের BMET কর্তৃক যে ওরিয়েন্টেশন ট্রেনিং দেওয়া হয় সেই ট্রেনিং শেষে বিএমইটি থেকে যে সার্টিফিকেট দেওয়া হয় সেই সার্টিফিকেটকে PDO বা Pre-departure Orientation সার্টিফিকেট বলে। পিডিও সার্টিফিকেট ডাউনলোড সফলভাবে ট্রেনিং শেষ করে নির্দিষ্ট ফি দিয়ে নিতে হয়।

আমি প্রবাসী অ্যাপ

আমি প্রবাসী অ্যাপের মাধ্যমে ঘরে বসে বিদেশে চাকরি নিয়ে যাওয়ার সকল পরিসেবা পাওয়া যায়। সেই সাথে বিএমইটির সকল তথ্য পাওয়া যায়। বিএমইটির সকল ট্রেনিংয়ে অংশগ্রহণ করার জন্য রেজিষ্ট্রেশন করা যায় আমি প্রবাসী অ্যাপের মাধ্যমে। সকল দেশের বাংলাদেশ দূতাবাসের ঠিকানা ও তথ্য Ami Probashi App পাওয়া যায়। মূলত প্রবাসীদের কল্যাণের জন্য বিএমইটি থেকে Ami Probashi App টি তৈরি করা হয়েছে।

Ami Probashi এনরোলমেন্ট কার্ড ডাউনলোড

PDO Training এর আগে ট্রেনিং সেশন বুক করতে হয়। ট্রেনিং সেশন বুক করার পর amiprobashi.com ওয়েবসাইট থেকে ট্রেনিংয়ে যাওয়ার জন্য Enrollment কার্ড ডাউনলোড করতে হয়। এনরোলমেন্ট কার্ড ডাউনলোড করার জন্য Enrollment ক্লিক করে আপনার রেজিস্ট্রার পাসপোর্ট নাম্বার দিন তাহলেই ami Probashi enrollment card download হয়ে যাবে।

See also  দক্ষিণ কোরিয়ান আবেদনের নিয়ম লটারি ও ভাষা পারদর্শী হিসেবে

আমি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট অনলাইনে ডাউনলোড

আমি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট দেওয়া হয় বিএমইটি থেকে। বিএমইটি প্রবাসীদের যে ট্রেনিং দেওয়া হয় ঐ ট্রেনিং সার্টিফিকেট হলো আমি প্রবাসী সার্টিফিকেট। কিভাবে আমি প্রবাসী সার্টিফিকেট অনলাইনে ডাউনলোড করবেন সেই নিয়ম সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

আমি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড

আমি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড করার জন্য আমি প্রবাসী অ্যাপে লগইন করুন অথবা ভিজিট করুন amiprobashi.com। এরপর মেন্যুতে ট্রেনিং সার্টিফিকেট অপশন থেকে হাউসকিপিং সার্টিফিকেট ডাউনলোড ক্লিক করে ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড করুন।

আমি প্রবাসী সার্টিফিকেটের ফি কত

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করার জন্য আপনাকে বিএমইটি নির্ধারিত ফি জমা দিতে হবে। আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করার জন্য যে কোন মেবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ১০০ টাকা ফি প্রদান করতে হবে। মূলত ১০০ টাকা ফি ব্যাতিত Ami Probashi Certificate Download করা যায় না।

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করার নিয়ম

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করার জন্য দুইটি উপায় রয়েছে। এই দুইটি উপায়ের মাধ্যমে আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করা যায়। যে দুইটি নিয়মে প্রবসী সার্টিফিকেট ডাউনলোড করা যায় তা হলো।

  • আমি প্রবাসী অ্যাপের মাধ্যমে
  • amiprobashi.com ওয়েবসাইট থেকে আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড অ্যাপ দিয়ে

আমি প্রবাসী অ্যাপের সাহায্যে DPO Certificate বা আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করা যায়। আমি প্রবাসী অ্যাপের মাধ্যমে আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করতে নিচের ধাপ গুলো অনুসরণ করুন,

  • প্রথমে আমি প্রবাসী অ্যাপে লগইন করে নিন মেবাইল নাম্বার এবং রেজিষ্ট্রেশনের সময় দেওয়া পাসওয়ার্ড দিয়ে।
  • তারপর Pre-Departure Orientation অপশনে যান এবং Download Option Click করুন।
  • এখন আপনাকে আমি প্রবাসী সার্টিফিকেট জন্য ১০০ টাকা পেমেন্ট করতে হবে। পেমেন্ট করার জন্য মোবাইল ব্যাংকিং সিলেক্ট করুন।
  • পেমেন্ট করার পর ডাউনলোড সার্টিফিকেট অপশনে ক্লিক করুন। তাহলেই আমি প্রবাসী সার্টিফিকেট টি ডাউনলোড হয়ে যাবে।
See also  লটারি ছাড়া কোরিয়া যাওয়ার উপায়

amiprobashi.com ওয়েবসাইট থেকে আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড

amiprobashi.com website থেকে আমি প্রবাসী পিডিও সার্টিফিকেট ডাউনলোড করতে প্রথমে Ami Probashi app থেকে ১০০ টাকা পেমেন্ট করে নিতে হবে। তারপর নিচের ধাপগুলো অনুসরণ করুন,

  • amiprobashi.com ওয়েবসাইটে ওপেন করুন।
  • মেনু থেকে PDO Certificate Download অপশনে ক্লিক করুন।
  • তারপর Passport Number দিন।
  • এখন Captcha পূরণ করে Search করুন।
  • তারপর Certificate এর PDF ফাইল ডাউনলোড করুন। এখন আপনি আমি প্রবাসী সার্টিফিকেট টি প্রিন্ট দিয়ে নিন।

এই নিয়মেই আমি amiprobashi.com ওয়েবসাইট থেকে আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করা যায়।

আমি প্রবাসী রেজিষ্ট্রেশন

আমি প্রবসী রেজিষ্ট্রেশন করার জন্য আপনি আমি প্রবাসী অ্যাপ অথবা amiprobashi.com সাইটের মাধ্যমে করতে পারবেন। আমি প্রবাসী রেজিষ্ট্রেশন করার জন্য আপনার প্রয়োজন হবে একটি সচল মোবাইল নাম্বারের। তারপর নাম ঠিকানা, পাসওয়ার্ড দিয়ে রেজিষ্ট্রেশন করে ফেলুন আমি প্রবাসী অ্যাপে। এই নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে অন্য একটি পোস্টে।

Sarker Tahsin

Hello friends, my name is Imon Miah, I am the Writer and Founder of this blog Infolinebd and share all the information related to Blogging, SEO, Internet, Sports news, Review, Make Money Online, News and Technology through this website. Know for infolinebd about

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page