আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া সময়সূচি ২০২৩, স্কোয়াড, লাইভ, পরিসংখ্যান হেড টু হেড

আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া সময়সূচি ২০২৩, স্কোয়াড, লাইভ, পরিসংখ্যান হেড টু হেড

আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া সময়সূচি ২০২৩, স্কোয়াড, লাইভ, পরিসংখ্যান হেড টু হেড
আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া সময়সূচি ২০২৩, স্কোয়াড, লাইভ, পরিসংখ্যান হেড টু হেড

বাংলাদেশের সময়সূচি অনুযায়ী আগামী ১৫ জুন সন্ধ্যা ৬টার সময় বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এর সাথে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনা মধ্যকার খেলাটা ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি ম্যাচ হিসাবে গণ্য হবে। প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হবে ওয়ার্কার্স স্টেডিয়ামে।

৩৬ বছর পর স্বপ্নের ট্রফি হাতে পেয়েছে মেসি বাহিনী। এই একটা ট্রফি জন্য কত বছর সংগ্রাম করেছে আর্জেন্টিনার দল তা তো সকলেরই জানা। একের পর এক বিশ্বকাপে ট্রফি ছোয়ার ইচ্ছে থাকলেও তা কোনো দিন পূরণ হয়নি। অবশেষে ভামোসের কথা মতো ২০২২ বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করে তৃতীয় বার চ্যাম্পিয়ন হয় মেসির দল।

কাতার ফুটবল বিশ্বকাপে স্টেডিয়ামে Argentina চ্যাম্পিয়ন হলেও মাঠের বাহিরে হয়েছে ভক্ত-সমর্থকেরা। পুরো বিশ্বকাপের উল্লাসে কিছুই কমতি থাকতে দেয়নি ভক্তরা। ফিফা ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ ও ভারতের ভক্তরা পেয়েছে আর্জেন্টাইন দেশের ভালোবাসা। তাইতো জুন- জুলাইয়ে বাংলাদেশের সাথে একটি আন্তর্জাতিক ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার।

আর্জেন্টিনার জন্য বাংলাদেশের ভক্ত-সমর্থকদের এই ভালোবাসা দেখে তারাই এই ফ্রেন্ডলি ম্যাচের প্রস্তাব রাখে। বাংলাদেশের ফুটবল ফেডারেশন অনেক দিন যাবত চিন্তা করে অবশেষে ম্যাচটি বাদ করে দেয়। এখানে স্টেডিয়াম সংকটের কারণে আর্জেন্টিনার সাথে খেলাটি বাতিল করেছে বলে জানা যায়।

ম্যাচ বাতিল করা পর এশিয়ার মধ্যে সফর করার কথা হয়তো আর কেউ ভাবছিল না। হঠাৎ করে আবার শোনা যায় এশিয়ায় দুই প্রীতি ম্যাচ খেলার জন্য সফর করবে আর্জেন্টিনা। পরবর্তীতে নিশ্চিত করা হয় ইন্দোনেশিয়া ও অস্ট্রেলিয়ার সাথে ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আলবেলিস্তারা।

আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া সময়সূচি ২০২৩

২০২৩ সালের ১৫ জুন বাংলাদেশ সময় সূচি অনুযায়ী সন্ধ্যা ৬টায় চয়নার বেইজিং ওয়ার্কার্স স্টেডিয়ামে International friendly match খেলতে নামবে আর্জেন্টিনা ও Australia . ভামোসদের নেতৃত্ব দিবেন লিওনেল মেসি। এই ম্যাচটি চীনে আর্জেন্টিনার দূতাবাস কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করা হয়।

আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়ার পরিসংখ্যান

আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া পরিসংখ্যান দেখে বুঝা যায় অস্ট্রেলিয়া থেকে বেশ এগিয়ে আছে Argentina team. কেননা দুই দলের মুখোমুখি হয়েছে ৮ বার যেখানে ভামোস জয় পায় ৬ বার ১টি ম্যাচ ড্র হয় ও বাকি একটি খেলা অস্ট্রেলিয়া জিতে। এই সম্পর্কে আরও বিস্তারিত নিচে দেওয়া হলো।

See also  সৌদি আরব জাতীয় ফুটবল দল, রেকর্ড, স্কোয়াড

অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনা ফিফা ফুটবল বিশ্বকাপ পরিসংখ্যান

৩১ অক্টোবর ১৯৯৩ সালে অস্ট্রেলিয়া ফুটবল দলের সাথে প্রথম বার ফিফা ফুটবল বিশ্বকাপে একে অপরের মুখোমুখি হয় আর্জেন্টিনা। এই পর্যন্ত আর্জেনন্টিনা ও অস্ট্রেলিয়া ফিফা ফুটবল বিশ্বকাপে তিন (৩) বার মুখোমুখি হয়েছে। প্রথম বার ১৯৯৩ সালের ম্যাচ ড্র হয়। আবারও ১৯৯৩ সালে দ্বিতীয় ও ২০২২ সালে তৃতীয় ম্যাচে Australia কে হারায় স্বাগতিক আর্জেন্টিনা দল। এর পর আর কোনো বিশ্বকাপ দেখা যায়নি এই দলটিকে।

আর্জেন্টিনা Vs অস্ট্রেলিয়া ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি ম্যাচ পরিসংখ্যান

১৯৯২ সালে ১৮ জুন প্রথম বার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনারের সাথে লড়াই করে Australia. সেই ম্যাচে আর্জেন্টিনার সাথে দুই শূন্য গোলে হারে টিম অস্ট্রেলিয়া। এছাড়াও এই দুদল ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি ম্যাচ খেলে আরও দুইবার ১৯৯৫ সালে ও ২০০৭ সালে সেই ম্যাচ গুলোও জয় পায় আলবেলিস্তারা।

চতুর্থ বারের মতো আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দেখা হতে যাচ্ছে অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনারের। খেলাটি আগামী ১৫ জুন চায়নাতে অনুষ্ঠিত হবে। ম্যাচ শেষে জানা যাবে পরিসংখ্যান।

Bicentennial Gold Cup ARG VS aus prediction

Bicentennial Gold Cup একবার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনা। যেটা ছিল দুইদলের মধ্যে প্রথম ম্যাচ। আর সেই ম্যাচে বড় ব্যবধানে Argentina কে হারিয়ে জয় নিশ্চিত করে টিম অস্ট্রেলিয়ার। এছাড়াও ফিফা কনফেডারেশন কাপে একবার দেখায় আর্জেন্টিনা ম্যাচ জিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে।

মোট ম্যাচ:
ম্যাচ ড্র
ARG vs aus =
সময়সূচি ম্যাচ রেজাল্ট স্কোর ফরম্যাট
১৪ জুন ১৯৮৮ অস্ট্রেলিয়া বনাম আর্জেন্টিনা AUS won ৪-১ Bicentennial Gold Cup
১৮ জুন ১৯৯২ আর্জেন্টিনা vs অস্ট্রেলিয়া ARG Win ২-০ আন্তর্জাতিক প্রীতি ম্যাচ
৩১ অক্টোবর ১৯৯৩ অস্ট্রেলিয়া vs আর্জেন্টিনা Draw  ১-১ ফিফা ওয়ার্ল্ড কাপ
১৭ নভেম্বর ১৯৯৩ আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া ARG won ১-০ ফুটবল বিশ্বকাপ
৩০ জুন ১৯৯৫ আর্জেন্টিনা ও Australia ARG won ২-০ আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ
১৮ জুন ২০০৫ অস্ট্রেলিয়া বনাম Argentina ARG won ২-৪ ফিফা কনফেডারেশন কাপ
১১ সেপ্টেম্বর ২০১১ অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনা ARG won ০-১ প্রীতি ম্যাচ
৩ ডিসেম্বর ২০২২ আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া ARG won ২-১ ফিফা ফুটবল বিশ্বকাপ
১৫ জুন ২০২৩ আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া টিবিডি টিবিডি ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি ম্যাচ
See also  ইমার্জিং এশিয়া কাপ ২০২৩ সময়সূচি, ভেন্যু, দল, গ্রুপ, স্কোয়াড, লাইভ

আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া লাইভ যেভাবে দেখা যাবে

আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া ম্যাচ লাইভ যে সব টিভি চ্যানেলে দেখা যাবে তা দেওয়া হলো।

বাংলাদেশ থেকে Argentina বনাম Australia ম্যাচ লাইভ স্ট্রিমিং দেখা যাবে ট্রফি এ্যাপসের মাধ্যমে এছাড়াও সরাসরি ওয়েবসাইটে দেখা যাবে এই আন্তর্জাতিক প্রীতি ম্যাচ। TYC sports এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে তাদের দেওয়া শর্ত্য পূরণ করে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া প্রীতি ম্যাচ সরাসরি দেখা যাবে। এছাড়াও ইন্ডিয়ার ফ্রেন্ড কোড ব্যবহার করে দেখা যাবে খেলা।

বাংলাদেশের পাশাপাশি ভারতের ভক্তরাও আর্জেন্টিনারে ম্যাচ কোনো সময় মিস করতে চাইনা তাইতো তারা দেখার জন্য উপায় খুজে ও জানতে চায় কোন টিভি চ্যানেলে দেখাবে বা কোথায় লাইভ স্ট্রিমিং দেখা যাবে। ভারত থেকে সম্ভবত Jio cinema ও Voot apps এর মাধ্যমে দেখা যাবে Argentina vs Australia Match।

আর্জেন্টিনা থেকে TYC Sports ম্যাচটা লাইভ সম্প্রচার করবে। এছাড়াও অস্ট্রেলিয়া থেকে SBS টিভি চ্যানেলে দেখা যাবে আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচটি। আপনারা চাইলে আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়ার লাইভ স্কোর ও দেখতে পারবেন, ESPN, LIVE SCORE, FOOTBALL LIVE ও গুগুল স্কোর র্বোড থেকে।

আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া খেলোয়াড় তালিকা ও স্কোয়াড

প্রত্যেক দলের খেলা শুরু হওয়ার আগ মূহুর্তে সকলে জানতে চায় খেলোয়াড় তালিকা। তাইতো আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার খেলোয়াড় তালিকা নিচে দেওয়া হল।

আর্জেন্টিনা খেলোয়াড় তালিকা ২০২৩

আর্জেন্টিনা ডিফেন্ডার :- নেহুয়ান পেরেজ, জার্মান পেজেলা, নিকোলাস ট্যাগলিয়াফিকো, হুয়ান ফয়থ, নাউয়েল মলিনা, মার্কোস আকুনা, নিকোলাস ওটামেন্ডি, ক্রিস্তিয়ান রোমেরো, গোনসালো মোন্তিয়েল, লিসান্দ্রো মার্তিনেস।

ভামোসের গোলরক্ষক :- গেরোনিমো রুলি, ফ্রাঙ্কো আরমানি, এমিলিয়ানো মার্তিনেস।

Argentina মিডফিল্ডার :- গুইডো রড্রিগুয়েজ, ভ্যালেন্টিন কার্বোনি, এমি বুয়েন্দিয়া, এক্সেকুইয়েল পালাসিওস, জিওভানি লো সেলসো, আলেহান্দ্রো দারিও গোমেজ, লিয়েনড্রো প্যারেডেস, আলেক্সিস মাক আলিস্তের, তিয়াগো আলমাদা, রোদ্রিগো দে পোল, আনহেল দি মারিয়া, এনসো ফের্নান্দেস।

আর্জেন্টিনা ফরোয়ার্ড তালিকা ২০২৩:- লিওনেল মেসি, ডি মারিয়া, এঞ্জেল কোরেয়া, জিওভান্নি সিমেওনে, নিকোলাস গনসালেস, লৌতারো মার্তিনেজ, পাওলো ডিবালা, হুলিয়ান আলভারেস।

অস্ট্রেলিয়া খেলোয়াড় তালিকা ২০২৩

অস্ট্রেলিয়ার ফুটবল গোলরক্ষক :– ড্যানি ভুকোভিচ, ম্যাথু রায়ান, অ্যান্ড্রু রেডমেইন।

ফরোয়ার্ড :- মার্টিন বয়েল, জেসন কামিংস, মার্কো টিলিও, ম্যাথু লেকি, ব্র্যান্ডন বোরেলো, জেমি ম্যাকলারেন, মিচেল ডিউক, গারাং কুয়োল।

ডিফেন্ডার :- নাথানিয়েল অ্যাটকিনসন, জোয়েল কিং, ফ্রান কারাসিক, কাই রোলস, মিলোস দেজেনেক, বেইলি রাইট, বেইলি রাইট, আজিজ বেহিচ, টমাস ডেং, ক্রেগ গুডউইন, হ্যারি সৌত্তার।

মিডফিল্ডার :- রায়ান স্ট্রেন, ক্যামেরুন ডেভলিন, কনর মেটকালফে, অ্যাজডিন হ্রাস্টিক, কিয়ানু বাকাস, রাইলে ম্যাকগ্রি, আরন মুই, আওয়ের ম্যাবিল, জ্যাকসন আরভিন।

বর্তমান খেলোয়াড় তালিকা থেকে দুইদলের খেলোয়াড় লিস্ট দেওয়া হল, সময়ের পরিবর্তনের সাথে খেলোয়াড় তালিকা ও পরিবর্তন হতে পারে।

Infolinebd শেষ কথা

খেলাধুলা সম্পর্কে আরও বিস্তারিত কিছু জানতে চাইলে কমেন্ট করে জানান। আর্টিকেল পড়ার জন্য ধন্যবাদ।

Sarker Tahsin

Hello friends, my name is Imon Miah, I am the Writer and Founder of this blog Infolinebd and share all the information related to Blogging, SEO, Internet, Sports news, Review, Make Money Online, News and Technology through this website. Know for infolinebd about

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page