ইনড্রাইভ কি? ইনড্রাইভে একাউন্ট খোলার নিয়ম, ড্রাইভার,প্যাসেঞ্জার হিসেবে

ইনড্রাইভ কি? ইনড্রাইভে একাউন্ট খোলার নিয়ম, ড্রাইভার,প্যাসেঞ্জার হিসেবে

ইনড্রাইভ কি? ইনড্রাইভে একাউন্ট খোলার নিয়ম, ড্রাইভার,প্যাসেঞ্জার হিসেবে
ইনড্রাইভ কি? ইনড্রাইভে একাউন্ট খোলার নিয়ম

বর্তমান সময়ে রাইড শেয়ারিং যে সকল প্রতিষ্ঠান রয়েছে সেগুলোর মধ্যে Indrive অন্যতম একটি প্রতিষ্ঠান। ইনড্রাইভ রাইট শেয়ারিং এ আপনি আপনার নিজের পছন্দ মতো ড্রাইভার সিলেক্ট করতে পারবেন ড্রাইভার রেটিং দেখে। ইনড্রাইভ বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশে বর্তমানে তাদের রাইট শেয়ারিং সেবা দিয়ে আসছে।

ঝামালেহীন ভ্রমনের জন্য ইনড্রাইভ হতে পারে আপনার জন্য বেস্ট সমাধান Indrive এ একাউন্ট ওপেন করা খুব সহজ একটি কাজ। বর্তমানে Indrive apps install করে তার সাহায্যে নতুন একাউন্ট খোলা যায়। আপনি চাইলে ইনড্রাইভে রাইটার ও প্যাসেঞ্জার হিসেবে একাউন্ট রেজিষ্ট্রেশন করতে পারবেন। নিচে ইনড্রাইভ রাইট শেয়ারিং সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ইনড্রাইভ কি? What is Indrive

Indrive হলো একটি রাইড শেয়ারিং কোম্পানি যারা Uber এর মতো রাইড শেয়ারিং সেবা দিয়ে থাকে। অক্টোবর ২০২২ সাল থেকে ইনড্রাইভ তাদের রাইড শেয়ারিং সেবা দিয়ে আসছে। বর্তমানে বিশ্বের ৪৭ টি দেশে ৬১৪ টি শহরে ইনড্রাইভ রাইড শেয়ারিং ব্যবহার করা হচ্ছে। খুব দ্রুত ইনড্রাইভ গ্রো করছে। বর্তমানে ইনড্রাইভের মোবাইল অ্যাপ্লিকেশন ১৫০ মিলিয়নের বেশিবার Google paly store থেকে ডাউনলোড করা হয়েছে।

ইনড্রাইভে একাউন্ট খোলার নিয়ম

InDrive এ একাউন্ট খোলতে হলে প্রথমে আপনাকে ইনড্রাইভ অ্যাপস ডাউনলোড করে নিতে হবে। কিভাবে ইনড্রাইভ অ্যাপস আপনার মোবাইলে ডাউনলোড করবেন তার নিয়ম নিচে দেওয়া হলো।

InDrive apps Download করার নিয়ম

ইনড্রাইভ অ্যাপস আপনার মোবাইলে ডাউনলোড করতে হলে প্রথমে আপনাকে আপনার মোবাইল ফোনের Google Play store এ গিয়ে সার্চ করতে হবে Indrive apps লিখে তারপর আপনার সামনে ইনড্রাইভ মোবাইল অ্যাপ্লিকেশনটি দেখাবে এখন Install অপশনে ক্লিক করে InDrive mobile application টি ডাউনলোড করে নিন।

See also  আজ বাংলা ইংরেজি আরবি কত তারিখ ২০২৩

ইনড্রাইভে কি কি একাউন্ট খোলা যায়

ইনড্রাইভে দুই ধরনের একাউন্ট খোলা যায়। আপনি যদি ড্রাইভার হয়ে থাকেন তাহলে একধরনের একাউন্ট আর যদি Passenger হয়ে থাকেন তাহলে আরেক ধরনের একাউন্ট খুলতে পারবেন। ইনড্রাইভে যে দুই ধরনের একাউন্ট খোলা যায় তা হলো।

  1. ইনড্রাইভ ড্রাইভার একাউন্ট।
  2. ইনড্রাইভ প্যাসেঞ্জার একাউন্ট।

ইনড্রাইভে ড্রাইভার একাউন্ট খোলার নিয়ম

ড্রাইভার হিসেবে যদি আপনি ইনড্রাইভে আপনার একটি একাউন্ট খোলতে চান তাহলে আপনাকে প্রথমে আপনার মোবাইলে ইনড্রাইভ এ্যাপসটি ডাউনলোড থাকতে হবে। তারপর নিচের স্টেপগুলো অনুসরণ করে সহজেই একাউন্ট খুলতে পারেন।

  • প্রথমে InDrive Apps টি ওপেন করে নিন। ওপেন হয়ে গেলে একাউন্ট রেজিষ্ট্রেশনের জন্য আপনার মোবাইল নাম্বার চাইবে। মোবাইল নাম্বার দিয়ে নেক্সটে চাপুন।
  • এবার আপনার ফোন নাম্বার টি ভেরিফাই করতে হবে এই জন্য আপনাকে পাঠানো ভেরিফিকেশন কোডটি ইনপুট দিতে হবে তারপর আবার নেক্সট চাপুন।
  • এখন আপনি কোন শহের বাসিন্দা তা সিলেক্ট করে দিন।
  • এবার ইনড্রাইভ অপ্যাস আপনার কাছে লোকেশন পারমিশন চাইবে আপনি লোকেশন পারমিশন দিয়ে দিন।
  • এখন আপনার সামনে আসবে আপনি কি হিসেবে একাউন্ট খোলতে চান। যেহুত আপনি ড্রাইভার তাই ড্রাইভার অপশনে ক্লিক করুন।
  • এখন আপনার নামের প্রথম ও শেষ অংশ লিখে next এ ক্লিক করুন।

বেস হয়ে গেল আপনার ইনড্রাইভে ড্রাইভার একাউন্ট। এখন এই একাউন্টটি ভেরিফাই করতে হবে।

ইনড্রাইভ ড্রাইভার একাউন্ট ভেরিফাই করার নিয়ম

নিচের নিয়ম মেনে ইনড্রাইভ ড্রাইভিং একাউন্ট ভেরিফাই করা যায়।

আপনাকে সরাসরি ইনড্রাইভ অ্যাপসের হোমে নিয়ে যাবে এখান থেকে আপনার প্রোফাইলের বাকি কাজ সম্পন্ন করতে হবে। এইজন্যে আপনাকে ইনড্রাইভ অ্যাপসের উপরের থ্রি ডটে ক্লিক করে Online রেজিষ্ট্রেশনে ক্লিক করতে হবে।

তারপর সিটি বা কুরিয়ারে ক্লিক করে আপনি যদি গাড়ির রেজিষ্ট্রেশন করতে চান তাহলে গাড়ি নয়তো মটোর সাইকেল সিলেক্ট করুন।

তারপর এখানে Basic Info, Vehicle info, Drivin licenses, Id confirmation এই অপশন গুলো পূরন করতে হবে।

Basic info
প্রথমে আপনাকে বেসিক ইনফোতে ক্লিক করতে হবে তারপর। এখান থেকে আপনার একটি ছবি আপলোড দিতে হবে সেই সাথে আপনার Fast name last name and Date of Birth এবং Email id optional হিসেবে সাবমিট দিয়ে নেক্সটে ক্লিক করলে বেসিক ইনফো ভেরিফাই হয়ে যাবে।

See also  পেওনিয়ার একাউন্ট খোলার নিয়ম বাংলাদেশ

Vehicle info
Vechile info থেকে আপনাকে আপনার গাড়ি সিলেক্ট করে দিতে হবে তারপর গাড়ির নাম্বার প্লেট Vehicle Certificate of Fitness এর ছবি, Сertificate of vehicle registration এই ক্ষেত্রে সামনে ও পিছনের উভায় সাইটের ছবি দিতে হবে। Photo of your vehicle এখানে ক্লিক করে গাড়ির ছবি আপলোড দিতে হবে। Vehicle Tax Token এখানে টেক্সসের ডকুমেন্টস আপলোড দিতে হবে তারপর next ক্লিক করলে Vehicle info এর কাজ শেষ।

Driver license
এখানে আপানার ড্রাইভিং লাইসেন্স নাম্বার ও ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হবার তারিখ ও ড্রাইভিং লাইসেন্সের উভয় পাশের ছবি আপলোড দিতে হবে।

ID confirmation
এই পর্যায়ে ড্রাইভিং লাইসেন্সটি আপনার হাতে নিয়ে আপনি সহ একটি ছবি তুলে দিতে হবে।

সবকিছু সাবমিট দেওয়া হয়ে গেলে Done এ ক্লিক করুন বেস আপনার ইনড্রাইভ ড্রাইভার একাউন্টটি এখন ভেরিফাই কম্পিলিট।।

ইনড্রাইভ প্যাসেঞ্জার একাউন্ড খোলার নিয়ম

এখন আমরা কথা বলবো কিভাবে আপনি ইনড্রাইবে প্যাসেঞ্জার একাউন্ট খোলবেন তা নিয়ে। ইনড্রাইভে passenger একাউন্ট Open করতে play store থেকে ইনড্রাইভ apps Install করে open করে নিতে হবে। তারপর নিচের স্টেপ গুলো অনুসরণ করতে হবে।

  • প্রথমে InDrive Apps টি ওপেন করে নিন। ওপেন হয়ে গেলে একাউন্ট রেজিষ্ট্রেশনের জন্য আপনার মোবাইল নাম্বার চাইবে। মোবাইল নাম্বার দিয়ে নেক্সটে চাপুন।
  • এবার আপনার ফোন নাম্বার টি ভেরিফাই করতে হবে এই জন্য আপনাকে পাঠানো ভেরিফিকেশন কোডটি ইনপুট দিন তারপর আবার নেক্সট চাপুন।
  • এখন আপনি কোন শহের বাসিন্দা তা সিলেক্ট করে দিন।
  • এবার ইনড্রাইভ অপ্যাস আপনার কাছে লোকেশন পারমিশন চাইবে আপনি লোকেশন পারমিশন দিয়ে দিন।
  • এখন আপনার সামনে আসবে আপনি কি হিসেবে একাউন্ট খোলতে চান। যেহুত আপনি প্যাসেঞ্জার একাউন্ট রেজিষ্ট্রেশন করবেন তাই প্যাসেঞ্জার  ক্লিক করুন।
  • ব্যাস এবার আপনার নামের প্রথম ও দ্বিতীয় অংশ দিয়ে নেক্সটে ক্লিক করুন হয়ে গেল আপনার পেসেঞ্জার একাউন্ট।

এখন আপনি কোন জায়গা থেকে কোন জায়গায় যেতে চান তা সিলেক্ট করে ফাইনড ড্রাইভার ক্লিক করে উপভোগ করতে পারবেন ইনড্রাইভ সেবা।

Sarker Tahsin

Hello friends, my name is Imon Miah, I am the Writer and Founder of this blog Infolinebd and share all the information related to Blogging, SEO, Internet, Sports news, Review, Make Money Online, News and Technology through this website. Know for infolinebd about

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page