এশিয়া কাপ ২০২৩ সব দলের স্কোয়াড, Asia Cup 2023 all Squad

এশিয়া কাপ ২০২৩ সব দলের স্কোয়াড, Asia Cup 2023 all Squad

২০২৩ সালে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করবে পাকিস্তান ও শ্রীলংঙ্কা । এশিয়া কাপ ২০২৩ সময়সূচি প্রকাশিত হওয়ার পর দেখা যায় ৩০ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এশিয়া কাপ ক্রিকেট ২০২৩। এশিয়া কাপ ২০২৩ সব দলের স্কোয়াড ইতিমধ্যে ঘোষণা করা হচ্ছে। এখান থেকে এশিয়া কাপ ২০২৩ সব দলের স্কোয়াড সহজে পেয়ে যাবেন।

এশিয়া কাপ ২০২৩ সব দলের স্কোয়াড, Asia Cup 2023 all Squad
এশিয়া কাপ ২০২৩ সব দলের স্কোয়াড, Asia Cup 2023 all Squad

বরাবর প্রতি দুই বছর পরপর এশিয়া কাপ অনুষ্ঠিত হয় টি টোয়েন্টি ফরম্যাটে। কিন্তু সামনে ভারতে অনুষ্ঠিত হবে আইসিসি ক্রিকেট ওয়ানডে বিশ্বকাপ ২০২৩। সেই জন্য T20 ফরম্যাট না খেলে ওডিআই ফরম্যাটে খেলবে এই এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩।

এশিয়া কাপ ২০২৩ দল খেলবে ছয়টা, পাঁচ দল সরাসরি অংশগ্রহণ করলেও নেপাল ক্রিকেট দলকে বাছাইপর্ব খেলে আসতে হয়েছে ২০২৩ এশিয়া কাপে। আর সরাসরি যোগ্যতা অর্জন করা দল গুলো হল, বাংলাদেশ, পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। এশিয়া কাপ ২০২৩ গ্রুপ অনুযায়ী নেপাল, ভারত ও পাকিস্তান রয়েছে এ গ্রুপে ও বি গ্রুপে আছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

এশিয়া কাপ 2023 সময়সূচি

এশিয়া কাপ ২০২৩ শুরু ৩০ আগস্ট ও  ফাইনাল ১৭ সেপ্টেম্বর ২০২৩।

এশিয়া কাপ ২০২৩ সব দলের স্কোয়াড, Asia Cup 2023 all Squad

বাংলাদেশ, পাকিস্তান ও ভারত সহ 2023 এশিয়া কাপ খেলা প্রত্যেকটি টিমের দল ঘোষণা করা মাত্র নিচে দেওয়া হবে।

See also  ভারতের যেসব স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ ২০২৩

বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াড ২০২৩

প্রকাশিত হলে আপডেট জানানো হবে

ভারতের এশিয়া কাপ ২০২৩ স্কোয়াড

প্রকাশিত হলে আপডেট জানানো হবে

২০২৩ এশিয়া কাপ নেপালের স্কোয়াড

প্রকাশিত হলে আপডেট জানানো হবে

পাকিস্তানের এশিয়া কাপ স্কোয়াড ২০২৩

প্রকাশিত হলে আপডেট জানানো হবে

আফগানিস্তাননের ২০২৩ এশিয়া কাপ স্কোয়াড

প্রকাশিত হলে আপডেট জানানো হবে

শ্রীলঙ্কার এশিয়া কাপ স্কোয়াড ২০২৩

প্রকাশিত হলে আপডেট জানানো হবে

এশিয়া কাপ ২০২৩ কবে শুরু হবে?

এশিয়া কাপ ২০২৩ শুরু হবে আগস্টের  শেষে যা শেষ হবে সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময়ে। উল্লেখ্য সবকিছু ঠিক থাকলে আগামী ৩০ আগস্ট শুরু হবে এশিয়া কাপ ২০২৩ পরে ফাইনাল খেলা হবে ১৭ সেপ্টেম্বর।

এশিয়া কাপ ২০২৩ কোন দেশে হবে?

২০২৩ সালে এশিয়া কাপের আয়োজক দেশ হিসাবে পাকিস্তানকে রাখা হয়েছে অনেক আগেই। কিন্তু বর্তমানে পাকিস্তান ও ভারতের রাজনৈতিক কারণে পাকিস্তানের পাশাপাশি শ্রীলঙ্কায় বসবে এশিয়া কাপ ২০২৩ আসরের।

২০২২ সালে এশিয়া কাপ সব দলের স্কোয়াড তালিকা।

উপরে এশিয়া কাপ স্কোয়াড ২০২৩ দেওয়া হলো আর নিচে এর আগের বছর ২০২২ এশিয়া কাপ স্কোয়াড তালিকা দেওয়া হল।

বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াড ২০২২

সাকিব (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, ‍মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি।

ভারতের এশিয়া কাপ স্কোয়াড ২০২২

রোহিত শর্মা (অধিনায়ক), ঋষভ পান্ত, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, লোকেশ রাহুল, বিরাট কোহলি, আর্শদীপ সিং, রবি বিষ্ণই, আভেষ খান, দীপক হুডা, যুবেন্দ্র চাহাল, সূর্যকুমার যাদব।

শ্রীলঙ্কার এশিয়া কাপ স্কোয়াড ২০২২

দাসুন শানাকা (অধিনায়ক), কুশাল মেন্ডিস (উইকেটরক্ষক), চারিথ আসালঙ্কা (সহ-অধিনায়ক), দিলশান মধুশঙ্ক, মাথিশা পাথিরানা, দিনেশ চান্দিমাল (উইকেটরক্ষক) জেফরি ভ্যান্ডারসে, নুয়ান থুশারা, মহেশ থেকশান ও নুয়ানিন্দু ফার্নান্দো, দানুস্কা গুনাথিলাকা, পাথুম নিসানকা, ভানুকা রাজাপাকসে, আশেন বান্দারা, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশানা, জেফারি বন্দরসে, প্রাভীন জয়উইকরামা, চামিকা করুণারত্নে।

See also  বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড কোন চ্যানেলে দেখাবে

আফগানিস্তানের এশিয়া কাপ স্কোয়াড ২০২২
মোহাম্মদ নবী (অধিনায়ক), হযরতউল্লাহ জাজাই, ইবরাহিম জাদরান, করিম জানাত, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, নাবিন উল হক, নুর আহমাদ, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান ও সামিউল্লাহ শেনওয়ারি, নাজিবউল্লাহ জাদরান, আফসার জাজাই, আজমতউল্লাহ ওমারজাই, ফরিদ আহমেদ মালিক, ফজলহক ফারুকী, হাশমতউল্লাহ শাহিদি।

পাকিস্তানের এশিয়া কাপ স্কোয়াড ২০২২

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন আফ্রিদি, শাহনেয়াজ দাহানি ও উসমান কাদির,শাদাব খান, আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ,, মোহাম্মদ নাওয়াজ।

 

Sarker Tahsin

Hello friends, my name is Imon Miah, I am the Writer and Founder of this blog Infolinebd and share all the information related to Blogging, SEO, Internet, Sports news, Review, Make Money Online, News and Technology through this website. Know for infolinebd about

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page