কম্বোডিয়া বনাম বাংলাদেশ সময়সূচি, স্কোয়াড, লাইভ, পরিসংখ্যান

কম্বোডিয়া বনাম বাংলাদেশ সময়সূচি, স্কোয়াড, লাইভ, পরিসংখ্যান

কম্বোডিয়া সাথে বাংলাদেশ ফুটবল দল আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে। ফিফার দেওয়া সময় সূচি অনুযায়ী আগামী জুনে হবে খেলাটি। কম্বোডিয়ার সাথে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ শেষ করে সাফ চ্যাম্পিয়নসশিপে যোগ দিবে বাংলাদেশ জাতীয় ফুটবল পুরুষ দল।

কম্বোডিয়া বনাম বাংলাদেশ সময়সূচি, স্কোয়াড, লাইভ, পরিসংখ্যান
কম্বোডিয়া বনাম বাংলাদেশ সময়সূচি, স্কোয়াড, লাইভ, পরিসংখ্যান

বাংলাদেশ বনাম কম্বোডিয়া খেলা কবে?

বাংলাদেশ ফুটবল খেলা হবে? এটা সকল বাংলাদেশ ফুটবল ভক্তরা জানতে চাই। কম্বোডিয়া মাটিতে কম্বোডিয়া সাথে একটি প্রীতি ম্যাচ খেলবে জামাল ভূঁইয়ারা। আগামী ১৬ জুন Cambodia এর টেকো ন্যাশনাল স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হবে।

২১ জুন থেকে ভারতে শুরু হবে সাফ ফুটবল টুনার্মেন্ট সেই জায়গায় ভালো পারফরম্যান্স করতে কম্বোডিয়া একটা টার্গেট বলে জানা যায়। ৩ জুন প্রিমিয়ার লিগ শেষে ৪ জুন থেকে ৩৫ সদস্যের ক্যাম্প করবে বাংলাদেশ ফুটবল দল।

ইতিমধ্যে ৩৫ সদস্যে একটা দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আনিসুর রহমান জিকো’কে নিয়ে এই দলে চারটি গোলরক্ষকে রাখা হয়েছে। এই ৩৫ সদস্যকে শুধু ক্যাম্পে রাখা হবে ক্যাম্প শেষে চূড়ান্ত দল ঘোষণা করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

বাংলাদেশ ও কম্বোডিয়ার ম্যাচ লাইভ দেখার উপায়?

বাংলাদেশ বনাম কম্বোডিয়ার আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচটি কম্বোডিয়ার মাটিতে হওয়ায় বাংলাদেশে দেখতে কিছুটা অসুবিধা ফেস করতে হতে পারে। তবে আশা করা যায় বাংলাদেশের ভক্ত-সমর্থকদের ঠিক সময় ম্যাচটি দেখার সুযোগ করে দিবে ফুটবল কতৃপক্ষ। যদি সবকিছু সঠিক ভাবে হয় তাহলে Bangladesh vs Cambodia football Match live দেখা যাবে টি স্পোর্টসের মাধ্যমে।

Bangladesh বনাম Cambodia এর ম্যাচটি কম্বোডিয়ার স্পোর্টস টিভি চ্যানেলে লাইভ দেখাবে। এছাড়া ডিজিটাল প্লাটফর্মে লাইভ স্কোর দেখা যাবে বাংলাদেশ ও কম্বোডিয়ার প্রীতি ম্যাচের। ESPN, Scoreflash, score24 and Google score card থেকে।

See also  ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ ২০২৩ সময়সূচি, দল, গ্রুপ

বাংলাদেশ বনাম কম্বোডিয়া এর পরিসংখ্যান

বাংলাদেশ বনাম কম্বোডিয়া এর পরিসংখ্যান দিকে দেখলে বুঝা যাবে কোন দল কতবার একে অপরের মুখোমুখি হয়েছে। কম্বোডিয়া সাথে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বাংলাদেশ হেড টু হেড মুখোমুখি হয়েছে ৩ বার। সেই তিন ম্যাচেই কম্বোডিয়াকে হারিয়ে জয় পায় টাইগার ফুটবলরা। এছাড়া নেহরু কাপের একবার মুখোমুখি হয়েছে সেই ম্যাচটি ড্র হয়েছে। ও এএফসি তে ১ বার মুখোমুখি হয়েছে সেই জায়গায় বাংলাদেশ জয় নিশ্চিত করে।

তাই বলা চলে কম্বোডিয়া সাথে সাথে ৫ বার মুখোমুখি হয়েছে যেখানে ৪ বার জয় পায় বাংলাদেশ ও বাকি ১টা ম্যাচ ড্র হয়। দুই দলের পরিসংখ্যান দেখে বুঝা যায় কম্বোডিয়ার থেকে অনেক এগিয়ে আছে বাংলাদেশ।

এছাড়া Bangladesh and Cambodia football ranking দেখলে এগিয়ে রাখতে হবে কম্বোডিয়াকে। কারণ কম্বোডিয়ার ফিফা ফুটবল রেংকিং পজিশন ১৭৬ নাম্বার ও বাংলাদেশের ১৯২ নাম্বার।

BANGLADESH VS Cambodia h2h
তারিখ ম্যাচ রেজাল্ট স্কোর ম্যাচ ফরমেট
১ এপ্রিল ২০০৬ বাংলাদেশ বনাম কম্বোডিয়া জয় ২-১ এএফসি চ্যালেঞ্জ কাপ
২২ আগস্ট ২০০৭ বাংলাদেশ বনাম কম্বোডিয়া ড্র ১-১ নেহরু কাপ
২৬ এপ্রিল ২০০৯ বাংলাদেশ বনাম কম্বোডিয়া জয় ১-০ আন্তর্জাতিক ফ্রেন্ডলি
৯ মার্চ ২০১৯ কম্বোডিয়া বনাম বাংলাদেশ জয় ০-১ আন্তর্জাতিক প্রীতি ম্যাচ
২২ সেপ্টেম্বর ২০২২ কম্বোডিয়া বনাম বাংলাদেশ জয় ০-১ আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ
১৫ জুন ২০২৩ কম্বোডিয়া বনাম বাংলাদেশ টিবিডি টিবিডি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ

বাংলাদেশ ও কম্বোডিয়ার খেলোয়াড় তালিকা

সাফ ও কম্বোডিয়ার জন্য ৩৫ সদস্যের ক্যাম্প দল ঘোষণা

[ গোলরক্ষক ] : আনিসুর রহমান জিকো, মিতুল মারমা, শহিদুল আলম ও শ্রাবণ।

[ ডিফেন্ডার ] : কাজী তারিক রায়হান, ইয়াসিন আরাফাত, সাদউদ্দিন, রিমন হোসেন, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মন, ইশা ফয়সাল, মেহেদি হাসান মিঠু, রহমত মিয়া, মুরাদ হোসেন ও আলমগীর মোল্লা।

See also  এশিয়া কাপ ফুটবল কে কতবার নিয়েছে –এশিয়া কাপ চ্যাম্পিয়ন লিস্ট

[ মিডফিল্ডার ] : মাশুক মিয়া জনি, সোহেল রানা, মজিবুর রহমান জনি, সোহেল রানা, শাহরিয়ার ইমন, রবিউল হাসান, জামাল ভূঁইয়া, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, আবু সাইদ, মোহাম্মদ হৃদয় ও মেহেদি হাসান রয়েল।

[ ফরোয়ার্ড ] : রাকিব হোসেন, সুমন রেজা, মতিন মিয়া, ফয়সাল আহমেদ ফাহিম, এলিটা কিংসলে, মোহাম্মদ ইব্রাহিম, রফিকুল ইসলাম ও আমিনুর রহমান সজীব।

কম্বোডিয়া খেলোয়াড় তালিকা

[গোলরক্ষক] লিহেং রেথ, উম ভিকেট, কিমহুয় হুল, সোকসেলা কেও।

[মিডফিল্ডার] চ্যান ভাথানাকা, কিও সোকফেং, থিয়েরি বিন, লিম পিসোথ, চেং মেং, বরিস কোক, ইয়েউ মুসলিম, ব্র্যাক থিভা, পলরথ চ্র্যাং, চানপোলিন ওর্ন, সোস সুহানা, লেং নোরা,সাথ রসিব, সোভানমাকারা সিন, লিম আরুন রেমন্ড, চানচাভ চৌন, রতানক মিন, সিন ক্যাকাড়া, হয় ফালিন ও পিসে ইয়ান।

[ফরোয়ার্ড] উট টোল, নারং কাকাদা, নোরোন মাত, সোসিদান নহিয়ান, সা টাই, টেস সামবাথ, কুচ সোকুমফেয়াক, প্রাক মোনি উদম, সিয়েং চানথিয়া।

[ডিফেন্ডার ] বিসাল সোইয়ূ, বুনহেইং রেউং, স্যারেথ ক্রায়া, চ্যান দারা, Taing Bunchhai, সিউত বারাইং, সোভান ওউক, সোর রোটানা, সারাপিচ চান, সিন সোফানাত।

Sarker Tahsin

Hello friends, my name is Imon Miah, I am the Writer and Founder of this blog Infolinebd and share all the information related to Blogging, SEO, Internet, Sports news, Review, Make Money Online, News and Technology through this website. Know for infolinebd about

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page