রকেট একাউন্ট চেক করার কোড

সকল রকেটে গ্রাহকদের জন্য রকেট একাউন্ট চেক করার কোড খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। কারণ রকেট একাউন্ট চেক করার জন্য কোডের প্রয়োজন হয়। এই কোড গুলো ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার রকেট একাউন্ট চেক করে সকল সুবিধা ভোগ করতে পারবেন।

রকেট একাউন্ট চেক করার কোড
রকেট একাউন্ট চেক করার কোড

তবে অনেক রকেট একাউন্টের মালিক আছেন যাদের রকেট একাউন্টের সকল কোড সম্পর্কে কোন ধারণা নেই। যার জন্য তারা রকেট একাউন্টের সকল সেবা সম্পর্কে জানে না। তাই আপনি যদি আপনার রকেট একাউন্ট সম্পর্কে জানতে চান বা আপনার রকেট একাউন্ট দেখতে চান তাহলে আপনাকে সবার আগে রকেট একাউন্ট চেক করার কোড সম্পর্কে ধারণা রাখতে হবে। তাই আমরা আজ এই আর্টিকেলের মাধ্যমে রকেট একাউন্ট চেক করার কোড সম্পর্কে আলোচনা করব।

রকেট একাউন্ট চেক করার কোড

রকেট একাউন্ট কোড দিয়ে সহজেই চেক করা যায়। এছাড়াও রকেট একাউন্ট রকেট মোবাইল অ্যাপ দিয়ে চেক করা যায়। নিচে রকেট একাউন্ট চেক করার দুইটি নিয়ম সম্পর্কে আলোচনা করা হলো।

  • কোড দিয়ে রকেট একাউন্ট চেক
  • অ্যাপ দিয়ে রকেট একাউন্ট চেক

কোড দিয়ে রকেট একাউন্ট চেক

কোড দিয়ে রকেট একাউন্ট চেক করার জন্য আপনাকে মেবাইল থেকে ডায়াল করতে হবে *322# মূলত এই কোডটি হলো রকেট একাউন্টে প্রবেশের প্রাইমারী কোড। *322# কোড ডায়াল করার পর রকেট একাউন্টে প্রবেশ করার পর আপনার সামনে ১০ টি অপশন চলে আসবে। নিচে রকেট একাউন্টের এই অপশন গুলোর কোনটার কি কাজ এই সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়া হলো।

Bill pay

*322# ডায়েল করার পর প্রথমে রকেটের Bill pay অপশন দেখতে পাবেন। এই bill pay option দিয়ে সকল কেনাকাটার বিল দেওয়া যায়।

Send money

রকেট একাউন্ট চেক করার কোড *322# ডায়াল করার পর আপনার সামনে দ্বিতীয় যে অপশনটি আসবে সেটি হলো Send Money এই সেন্ট মানি অপশনটি ব্যবহার করে আপনি যে কোন রকেট নাম্বারে টাকা আদান প্রদান করতে পারবেন।

See also  প্যান কার্ড কি কি কাজে লাগে

Top up / Telco Service

রকেট একাউন্ট চেক করার কোড *322# ডায়েল করার পর তৃতীয় নাম্বারে যে অপশনটি পাবেন সেটি হলো Top up / Telco Service এই অপশনের মাধ্যমে আপনি যে কোন সিমে রিচার্জ করতে পারবেন।

Bank a/c

রকেট একাউন্ট চেক করার কোড *322# ডায়েল করার পর চতুর্থ নাম্বারে যে অপশনটি পাবেন সেটি হলো Bank Account। এই অপশন থেকে আপনি আপনার ব্যাংক একাউন্ট ব্যবহার করে রকেটে টাকা আনা নেওয়া করতে পারবেন।

My Acc

রকেট একাউন্ট চেক করার কোড *322# ডায়াল করার পর ৫ নাম্বারে যে অপশনটি পাবেন সেই অপশনটি হলো My Account এই অপশন থেকে আপনি আপনার রকেট একাউন্টের ব্যালেন্স চেক করা একাউন্ট নাম্বার দেখার মতো কাজ করতে পারবেন।

Binimoy

রকেট একাউন্ট চেক করার কোড *322# ডায়াল করার পর ছয় নম্বরে Binimoy অপশন দেখতে পারবেন৷ এই Binimoy অপশন ব্যবহার করে আপনি অনান্য মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান যেমন বিকাশ নগদ উপায় এগুলোতে লেনদেন করতে পারবেন। তাছাড়া বৈদেশিক রেমিট্যান্সের কাজ করা যায় বিনিময় দিয়ে।

Cashout

রকেট একাউন্ট চেক করার কোড *322# ডায়াল করার পর ৭ নাম্বারে যে অপশনটি পাবেন সেটি হলো Cash-out এই ক্যাশআউট অপশন ব্যবহার করে আপনি আপনার রকেট একাউন্ট থেকে টাকা উত্তলন করতে পারবেন।

Merchant Pay

রকেট একাউন্ট চেক করার কোড *322# ডায়েল করার পর ৮ নাম্বার অপশনে Merchant Pay দেখতে পারবেন। এই Merchant Pay অপশনটি মূলত ব্যবসায়িক লেনদেনের জন্য ব্যবহার করা হয়।

Toll Card

রকেট একাউন্ট চেক করার কোড *322# ডায়েল করার পর ৯ নাম্বারে Toll Card অপশনটি পাবেন। এই Toll Card দিয়ে মূলত দেশের অভ্যান্তরে সড়ক মহাসড়ক বিভিন্ন ব্রিজের টোল দেওয়া হয়।

Logout

রকেট একাউন্ট চেক করার কোড *322# ডায়েল করার পর ১০ নম্বরে লগআউট নামে একটি অপশন পাবেন। এই Logout অপশন ব্যবহার করে আপনি আপনার রকেট একাউন্ট থেকে বের হয়ে যেতে পারবেন। রকেট একাউন্ট চেক করার অপশন থেকে বের হতে ০ লিখে রিপ্লে করুন।

See also  প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে আবেদন করার নিয়ম

রকেটে টাকা দেখার নিয়ম

রকেটে টাকা দেখার জন্য,

  • প্রথমে ডায়েল করুন *322#
  • তারপর My Acc প্রবেশ করার জন্য 5 লিখে রিপ্লে করুন।
  • তারপর Balance যাওয়ার জন্য ১ নাম্বারে সিলেক্ট করে রিপ্লে করুন।
  • এবার আপনার পিন নাম্বার দিন।
  • এখন আপনার সামনে আপনার ব্যালেন্স দেখাবে।

মূলত এটি হলো রকেটে টাকা দেখার নিয়ম।

রকেট একাউন্ট থেকে মোবাইল রিচার্জ

রকেট একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে,

  • প্রথমে ডায়াল করুন *322#
  • তারপর Top up / Telco Service সিলেক্ট করতে 3 লিখে রিপ্লে করুন।
  • তারপর আপনার অপারেটর সিলেক্ট করুন।
  • এখন আপনি টাকার পরিমান দিন।
  • তারপর আপনার রকেট একাউন্টের পিন নাম্বার দিন।

ব্যস হয়ে গেল আপনার রকেট একাউন্ট থেকে মোবাইল রিচার্জ মূলত এই নিয়মে রকেট একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে হয়।

অ্যাপ দিয়ে রকেট একাউন্ট চেক

অ্যাপ দিয়ে রকেট একাউন্ট চেক করার আপনাকে প্রথমে রকেট অ্যাপে লগইন করে নিতে হবে। আপনার ফোনে রকেট অ্যাপ না থাকলে আপনি Google play store থেকে রকেট অ্যাপটি ডাউনলোড করে নিন।

  • প্রথমে আপনার রকেট অ্যাপে লগইন করে নিন।
  • তারপর আপনার সামনে নতুন একটি ইন্টারফেস আসবে।
  • এবার রকেট অ্যাপের হোম থেকে ব্যালেন্স চেক রকতে Tap for balance এ চেপে ধরে রাখুন।
  • তাহলে আপনার সামনে আপনার রকেট একাউন্টের বর্তমান ব্যালেন্স শো করবে।
  • এছাড়া রকেট অনান্য সুবিধা পেতে অ্যাপের মেনুবার চেক করুন।

এই নিয়মে রকেট অ্যাপ দিয়ে রকেট একাউন্ট চেক করা যায়।

রকেট একাউন্ট চেক করার নিয়ম

রকেট একাউন্ট চেক করার জন্য দুটি নিয়ম রয়েছে। এই দুটি নিয়ম অনুসরণ করে আপনি আপনার রকেট একাউন্ট চেক করতে পারবেন। প্রথমটি হলো ইউএসএসডি কোড *322# ডায়াল করার মাধ্যমে আর দ্বিতীয় অপশন হলো প্লে স্টোর থেকে রকেট অ্যাপ বা Rocket Mobile app ডাউনলোড করার মাধ্যমে।

বর্তমানে এই দুটি নিয়ম অনুসরণ করে রকেট একাউন্ট চেক করা যায়।

🔰🔰 আরও দেখুন: উপায় একাউন্ট খোলার নিয়ম উপায় একাউন্ট খোলার নিয়ম

Sarker Tahsin

Hello friends, my name is Imon Miah, I am the Writer and Founder of this blog Infolinebd and share all the information related to Blogging, SEO, Internet, Sports news, Review, Make Money Online, News and Technology through this website. Know for infolinebd about

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page